ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩৭ °সে
|
বাংলা কনভার্টার
walton

জিমেল থেকে একসঙ্গে সব ইমেইল ডিলিট করতে

জিমেল থেকে একসঙ্গে সব ইমেইল ডিলিট করতে
জিমেল থেকে একসঙ্গে সব ইমেইল ডিলিট করতে

প্রতিদিন আমাদের সকলের জিমেল অ্যাকাউন্টেই অসংখ্য ইমেইল আসে। তার মধ্যে অনেক অকাজের মেইলও থাকে। সারাদিনের ব্যস্ততার জন্য আমরা অপ্রয়োজনীয় ইমেলগুলি ডিলিট করতে ভুলে যাই। আর সেগুলি জমতে জমতে একসময় স্টোরেজ পূর্ণ হয়ে যায়। একজন ইউজারকে গুগল অ্যাকাউন্টের জন্য ১৫ জিবি ফ্রি স্পেস দেয় সংস্থা। কিন্তু কখনও দেখা যায়, বিপুল সংখ্যক ইমেলেই জিমেলের জায়গা এত ভর্তি হয়ে গিয়েছে যে, তা খালি করতে গিয়ে বেগ পেতে হয়। অনেকে আবার পয়সা খরচ করে গুগল ওয়ান স্টোরেজও কিনে নেন। তবে আর চিন্তা নেই! এবার এক ক্লিকেই অপ্রয়োজনীয় ইমেল আপনার জিমেল অ্যাকাউন্ট থেকে ডিলিট করে দিতে পারবেন। জানুন কীভাবে-

একটা অ্যাকাউন্ট থেকে পাঠানো ইমেল একসঙ্গে কীভাবে ডিলিট করবেন:

১) প্রথমেই আপনাকে জিমেল অ্যাকাউন্টে লগইন করতে হবে। এরপর সার্চ বারে চলে যেতে হবে। সেখানে গিয়ে প্রেরকের আইডি বা কোন তারিখের ইমেইল আপনি খুঁজছেন, সেই তথ্যগুলি দিয়ে দিতে পারেন।

২) ইমেইলগুলি খুঁজে পেয়ে গেলেই এক-এক করে সেগুলিকে সিলেক্ট করুন। এবার ডিলিট করে দিন।

৩) ট্র্যাশ আইকনে ক্লিক করুন। সেখান থেকে আপনার সিলেক্ট করা সব ইমেইল চিরতরে মুছে যাবে।

কীভাবে এক ক্লিকেই বাল্ক ইমেল ডিলিট করবেন:

১) প্রথমে ওয়েব ব্রাউজার খুলুন। তারপর জিমেল অ্যাকাউন্টে লগইন করুন। তারপর আপনাকে রিফ্রেশ বাটনের নিচে আপনার ইনবক্সের ঠিক উপরে একটি চেকবক্সে ক্লিক করতে হবে। এখান থেকে আপনার অপ্রয়োজনীয় সমস্ত মেইল একই সঙ্গে মুছে ফেলা যাবে। ২) এবার আপনাকে একটি অপশন দেখানো হবে। সেখানে লেখা থাকবে- Select all X number conversations in Primary। এখান থেকে আপনার প্রাথমিক ইমেইলের সব মেইলগুলি ডিলিট হয়ে যাবে। ঠিক একই পদ্ধতি অবলম্বন করে আপনি সোশ্যাল এবং প্রোমোশনাল ইমেইলগুলিও ডিলিট করতে পারেন।

জিমেল,ইমেইল,ডিলিট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend