ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩৭ °সে
|
বাংলা কনভার্টার
walton

১৫ মার্চ থেকে ফিফা ২৩ গেমে যুক্ত হচ্ছে নারী ফুটবল লিগের ১২ দল

১৫ মার্চ থেকে ফিফা ২৩ গেমে যুক্ত হচ্ছে নারী ফুটবল লিগের ১২ দল
১৫ মার্চ থেকে ফিফা ২৩ গেমে যুক্ত হচ্ছে নারী ফুটবল লিগের ১২ দল

আগামী ১৫ মার্চ থেকে ফিফা ২৩ গেমে আত্মপ্রকাশ করতে যাচ্ছে ‘ন্যাশনাল উইমেন’স সকার লিগ (এনডব্লিউএসএল)’। গেমটির ‘কিক অফ’ গেইম মোডে পাওয়া যাবে নারী ফুটবল লিগের ১২টি সফল দলকে। এ ছাড়া, গেমের টুর্নামেন্ট মোড, অনলাইন সিজন ও ফ্রেন্ডলি ম্যাচেও তাদের পাওয়া যাবে। বর্তমানে প্লেস্টেশন ৪, পিএস৫, এক্সবক্স ওয়ান, এক্সবক্স সিরিজ এক্স/এস ও পিসি সংস্করণে মিলছে ফিফা ২৩ গেমটি।

গেমটির নির্মাতা কোম্পানি ইলেকট্রনিক আর্টস জানিয়েছে, দুটি এনডব্লিউএসএল দল নিয়ে খেললে গেমাররা মাঠে হওয়া ম্যাচ সম্প্রচারের মতো অভিজ্ঞতা পাবেন। আলাদাভাবে কোম্পানিটি গেমের কিক অফ ও টুর্নামেন্ট মোডে ‘ইউয়েফা উইমেন্স চ্যাম্পিয়ন্স লিগ’ খেলার সুবিধাও যোগ করছে। পাশাপাশি, এই অভিজ্ঞতায় পূর্ণতা দিতে ইয়ুভেন্তুস ও রিয়াল মাদ্রিদ’সহ চারটি নতুন ইউরোপীয় ক্লাব যোগ করা হচ্ছে।

‘এনডব্লিউএসএল প্লেয়ার্স অ্যাসোসিয়েশনে’র সঙ্গে জনপ্রিয় এই গেম নির্মাতা কোম্পানির সম্প্রতি করা চুক্তির বরাত দিয়ে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট জানিয়েছে, এনডব্লিউএসএল-এর ১২টি দল ও এগুলোতে সফল নারী অ্যাথলেট আগামীতেও এই ফ্রাঞ্চাইজের অংশ হিসেবে থাকবেন। এমনকি এ বছর শেষে গেইম রিব্র্যান্ডিং করে ‘ইএ স্পোর্টস এফসি’ নামে যাওয়ার পরও।

এর আগে ফিফা ১৬ গেমে প্রথম নারী ফুটবলার যোগ করে ইএটি। যুক্তরাজ্য ও ফ্রান্সের উইমেন্স সুপার লিগ ও ডিভিশন ১ থেকে নেওয়া ২৪টি দলসহ আত্মপ্রকাশ ঘটে ফিফা ২৩ গেইমের। আর এবারই প্রথম গেমের প্রচ্ছদে দেখা যায় কোনো নারী খেলোয়াড়কে। তিনি হলেন গেমের ‘আলটিমেট এডিশন’ সংস্করণে দেখানো চেলসি’র ফুটবলার স্যাম কার।

ফিফা ২৩,ফুটবল লিগের ১২ দল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend