ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

অনলাইন ভিত্তিক এমএলএম বন্ধের দাবি

অনলাইন ভিত্তিক এমএলএম বন্ধের দাবি
অনলাইন ভিত্তিক এমএলএম বন্ধের দাবি

এম এল এম লেনদেন অবৈধ ভাবে অনলাইনে দীর্ঘদিন যাবত পরিচালিত হলেও এ ব্যাপারে সরকারিভাবে বা বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে সুনির্দিষ্ট কোনো পদক্ষেপ না নেবার ফলেই দুবাই ভিত্তিক এমএলএম এমটিএফই ১ বিলিয়ন ডলার নিয়ে উধাও হয়ে গেছে।

এছাড়াও অনলাইনে আরো বহু স্বাস্থ্যসেবা বা দ্বিগুণ মুনাফার নামে অসংখ্য এমএলএম কোম্পানি জড়িত আছে ।তাই গ্রাহকদের প্রতারক চক্রের হাত থেকে রক্ষা পেতে এমএলএম লেনদেন বন্ধ এবং যোগসাজশে অর্থ হাতিয়ে নেওয়ার চক্রকে গ্রেফতার করে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন।

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, আমরা দীর্ঘদিন যাবত লক্ষ্য করেছি যে ক্রিপ্টকারেন্সিতে অনলাইন ভিত্তিক এমএলএম পরিচালিত হয়ে আসছে। আমরা অনেক গ্রাহক কে ব্যক্তিগতভাবে লেনদেন না করার জন্য অনুরোধ জানিয়েছিলাম এবং বিষয়টি বাংলাদেশ ব্যাংক ও অবগত ছিল বলে আমরা মনে করি।

গত ১১ ই আগস্ট আমাদের মোঃ সুমন নামে এক সহকর্মী আমাকে জানায় সে ১৫ লাখ টাকা বিনিয়োগ করেছিল দুবাই ভিত্তিক এমটইএফ ই নামে প্রতিষ্ঠানে। কিন্তু তার জরুরি প্রয়োজনে এখন টাকা উত্তোলন করতে পারছে না। ওদের বাংলাদেশের কোন অফিস নেই এজেন্টের মাধ্যমে টাকা জমা দিয়েছিল। এজেন্টের সাথে যোগাযোগ করলে তারা জানায় সাইড ডেভেলপমেন্ট এর কাজ চলছে তাই আপাতত ৪-৫ দিন লেনদেন করা যাবে না।

অথচ আমরা গতকাল গণমাধ্যমে লক্ষ্য করলাম তাদের সাইট বন্ধ এবং তারা এক বিলিয়ন ডলার নিয়ে উধাও হয়ে গেছে। দীর্ঘদিন যাবত এই অনৈতিক লেনদেন পরিচালিত হলেও বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্স ইন্টেলিজেন্স কিংবা বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে গ্রাহককে সচেতন বা সতর্ক করা হয়নি যা অত্যন্ত দুঃখজনক। উল্টো কোনো কোনো ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক ক্রিপ্টো কারেন্সি লেনদেন বৈধ বলে মন্তব্য করেছে।

অনলাইনে এরকম এখনো অসংখ্য লেনদেন গাড়ি এমএলএম প্রতিষ্ঠান রয়েছে। অনেকে চিকিৎসার নামে গ্রাহকের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে। আমরা সংগঠনের পক্ষ থেকে এই সকল অনৈতিক লেনদেন বন্ধ এবং প্রতারক চক্রদের গ্রেফতার করে অর্থ আদায় করে প্রতারিত গ্রাহকদের মাঝে ফেরত প্রদানের সবিনয়ে অনুরোধ করছি।

এমএলএম,বন্ধ,অনলাইন ভিত্তিক এমএলএম,এমটিএফই,বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend