ঢাকা | শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ |
৩২ °সে
|
বাংলা কনভার্টার
walton

এআই ফিচার আনছে আইফোন

এআই ফিচার আনছে আইফোন
এআই ফিচার আনছে আইফোন

বিগত কয়েক বছর ধরে, স্যামসাং ও গুগল -এর মতো স্মার্টফোন ব্র্যান্ডগুলিকে টেক্কা দেওয়ার জন্য অ্যাপল তাদের এআই ফিচার্স ডেভেলপ করছে৷

তবে আইফোনে অত্যাধুনিক এআই বৈশিষ্ট্য উপভোগ করার জন্য ইউজারদের আর বেশিদিন অপেক্ষা করতে হবে না।

কেননা অ্যাপল আগামী ১০ জুন আয়োজিত ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্স ইভেন্টে আইফোন এবং আইওএস ১৮আপডেটের জন্য তাদের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স -ভিত্তিক সব ফিচার্স প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে৷ অনুমান, আইওএস ১৮ আপডেটের মাধ্যমে এআই বৈশিষ্ট্যগুলি আইফোনে রোলআউট করা হবে।

সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, অ্যাপল একটি লার্জ ল্যাংগুয়েজ মডেল দিয়ে সিরি (Siri)-কে সম্পূর্ণরূপে পুনর্গঠন করার পরিকল্পনা করছে এবং এটি একটি স্মার্ট “ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট” হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে।

সিরিকে লিডিং চ্যাটবট চ্যাটজিপিটি (ChatGPT)-এর মতো আইমেসেজ (iMessage)-এ অটোম্যাটিক লেখা-এর মতো জটিল কাজগুলি পরিচালনা করার জন্যও প্রশিক্ষিত করা হবে। অ্যাপল প্রোডাক্ট বিশ্লেষক মার্ক গারম্যান কিছুদিন আগে জানিয়েছিলেন যে, অ্যাপল ওপেনএআই (OpenAl)-এর চ্যাটজিপিটি, গুগলের জেমিনি (Gemini) এবং বাইডু (Baidu)-এর এরনি বট (Ernie Bot)-এর অনুরূপ ক্লাউড কম্পিউটিং এআই ফিচার ব্যবহার করার জন্য শীর্ষস্থানীয় সংস্থাগুলির সাথে আলোচনা করছে৷

তবে সম্প্রতি গারম্যান বলেছেন যে, যেহেতু 10 জুন অ্যাপল তাদের এআই ফিচার উন্মোচন করতে চলেছে, দেখে মনে হচ্ছে যে প্রাথমিক বৈশিষ্ট্যগুলি সম্পূর্ণরূপে ডিভাইসে কাজ করবে। এছাড়াও, সাফারি, আইফোন শর্টকাট, অ্যাপল মিউজিক, মেসেজ, হেল্থ, নাম্বারস, পেজ, কীনোট-এর মতো আইফোন অ্যাপে ইন্টিগ্রেটেড এআই বৈশিষ্ট্যগুলিও দেখা যাবে। অ্যাপল ডেভেলপারদের কাজ আরও সহজ করতে এক্সকোড (Xcode)-এর জন্য এআই টুল আনবে বলেও শোনা যাচ্ছে। এটি তাদের কোড লিখতে এবং কোনও বাধা বা চ্যালেঞ্জ ছাড়াই অ্যাপ তৈরি করতে সক্ষম করবে।

এআই,আইফোন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend