ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

রাইডারদের নতুন ওয়ার্ক মডেল ঘোষণা করলো রেডএক্স

রাইডারদের নতুন ওয়ার্ক মডেল ঘোষণা করলো রেডএক্স
রাইডারদের নতুন ওয়ার্ক মডেল ঘোষণা করলো রেডএক্স

শপআপ-এর লজিস্টিক শাখা রেডএক্স, সম্প্রতি ডেলিভারি কার্যক্রম দ্রুততর করতে ডেলিভারি রাইডারদের জন্য নতুন ফ্রিল্যান্স ওয়ার্ক মডেল শুরু করেছে। এই মডেলটি কাজের পরিমাণের উপর ভিত্তি করে গঠিত, এবং ডেলিভারির সময় ও দক্ষতা অনুযায়ী রাইডারদের পুরস্কৃত করা হয়।

নতুন মডেল শুরুর পর থেকেই এটি ইতিবাচক সাড়া পাচ্ছে। বিশেষ করে ডেলিভারির বাড়তি চাপ সামলে স্কেলেবিলিটি এবং ক্যাপাসিটি বৃদ্ধিতে এটি কার্যকরী হচ্ছে। পাশাপাশি ডেলিভারি প্রক্রিয়া দ্রুততর হওয়ায় রেডএক্স মার্চেন্টরাও অধিক পরিমাণে পণ্য বিক্রি করতে পারছেন। এই নতুন মডেলের কার্যকারিতা বৃদ্ধির মাধ্যমে রাইডাররা যেমন অনুপ্রেরণা পাচ্ছে, তেমনি মার্চেন্টদের ডেলিভারি পরিষেবাও বৃদ্ধি পাচ্ছে। এছাড়া দেশব্যাপি রেডএক্স-এর লজিস্টিক পরিষেবার ব্যবহার, নগদ অর্থ-প্রবাহ এবং পরবর্তী দিনের পেমেন্ট সক্ষমতা বৃদ্ধি পাচ্ছে।

নতুন মডেল সম্পর্কে শপআপ-এর ভাইস-প্রেসিডেন্ট (পিপল অ্যান্ড কালচার) জুনাইদ আহমেদ বলেন, “আমাদের রাইডার এবং মার্চেন্টদের মধ্যে নতুন ওয়ার্ক মডেলটি ইতিবাচক প্রভাব ফেলছে দেখে আমরা আনন্দিত। এই পরিবর্তনটি লজিস্টিক শিল্পে দীর্ঘস্থায়ী প্রভাব বিস্তার করবে বলে আমাদের বিশ্বাস, এবং সেই সুদীর্ঘ পথে নেতৃত্ব প্রদানে আমরা ভীষণ এক্সাইটেড।”

রেডএক্স-এর একজন রাইডার মোহাম্মদ নাদিম বলেন, “নতুন ওয়ার্ক মডেলটি আমার জন্য অত্যন্ত উপকারী হয়েছে। এতে করে আমি নিজের মতো করে সময়সূচী নির্ধারন করতে পারছি এবং আর্থিক পরিকল্পনাও করে ফেলতে পারছি। রাইডারদের চাহিদার কথা বিবেচনা করে সহজে বাড়তি উপার্জন করতে সাহায্য করায় রেডএক্স টিমকে অসংখ্য ধন্যবাদ।”

রেডএক্স দেশের লজিস্টিক্স ইন্ডাস্ট্রিতে অন্যতম প্রথম সংস্থা, যারা এই মডেলটি সফলভাবে বাস্তবায়ন করেছে। কমিশন-ভিত্তিক পেমেন্টের নতুন পদ্ধতিটি নিঃসন্দেহে রাইডার-মার্চেন্ট উভয়ের জন্যই লাভজনক এবং দেশব্যাপি একটি টেকসই ও সমৃদ্ধ লজিস্টিক ইকোসিস্টেম তৈরি করতে সাহায্য করবে।

রেডএক্স
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend