ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩৬ °সে
|
বাংলা কনভার্টার
walton

দুবাই ফিনটেক সামিট ২০২৪ এ অংশগ্রহণ করতে যাচ্ছে রিভ চ্যাট

দুবাই ফিনটেক সামিট ২০২৪ এ অংশগ্রহণ করতে যাচ্ছে রিভ চ্যাট
দুবাই ফিনটেক সামিট ২০২৪ এ অংশগ্রহণ করতে যাচ্ছে রিভ চ্যাট

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য ‘দুবাই ফিনটেক সামিট ২০২৪’ এ অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ-সিঙ্গাপুরের জয়েন্ট ভেঞ্চার, কাস্টমার এঙ্গেজমেন্ট সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান রিভ চ্যাট। ৬ ও ৭ মে দুই দিনব্যাপি এই অনুষ্ঠানটি দুবাইয়ের সবচেয়ে বড় রিসোর্ট মদিনাত জুমেইরাতে অনুষ্ঠিত হবে এবং রিভ চ্যাট এতে এরেনা ২ এর বুথ ই৩৬ রিজার্ভ করেছে বলে জানিয়েছে।

আর্থিক খাতে কাস্টমার এঙ্গেজমেন্ট নিয়ে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ রিভ চ্যাট এই সম্মেলনে তাদের নতুন সংস্করণ ৪.০ উন্মোচন করবে। প্রতিষ্ঠানটি আরও জানায় নতুন সংস্করণে তারা অভূতপূর্ব কিছু অগ্রগতি নিয়ে এসেছে, যার ফলে ইন্সট্যান্ট মেসেজিং (আইএম) ও লাইভ চ্যাটের সকল সুবিধার সমন্বয়ে ওয়েবসাইট একটি ইন্সট্যান্ট মেসেজিং প্লাটফর্মে পরিণত হবে। এছাড়া রিভ চ্যাটের সহজ ও সাবলীল চ্যাটিং প্লাটফর্ম গ্রাহকদের আনন্দদায়ক অভিজ্ঞতা প্রদান ও ওয়েবসাইটে নতুন গ্রাহক তৈরিতে ভূমিকা রাখবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

দুবাই ফিনটেক সামিটে রিভ চ্যাট আর্থিক খাতের বিভিন্ন প্রতিষ্ঠান, কৃত্রিম বুদ্ধিমত্তা, ব্লকচেইন, সাইবার সিকিউরিটিসহ অন্যান্য প্রযুক্তি প্রতিষ্ঠানের সাথে সংযোগ স্থাপন করতে সক্ষম হবে। এই সম্মেলনটি বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট ব্যক্তিদের মধ্যে সরাসরি যোগাযোগ, মত বিনিময় ও আর্থিক খাতের ভবিষ্যত বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এতে রিভ চ্যাটের অংশগ্রহণ, আর্থিক খাতে গ্রাহক সেবার মান উন্নয়নে তাদের প্রতিশ্রুতিরই প্রতিফলন যা দুবাইকে তাদের ব্যবসায়িক ও আর্থিক কেন্দ্রে পরিণত হবার স্বপ্ন বাস্তবায়নে সহায়তা করবে।

রিভ চ্যাটের সিইও এম রেজাউল হাসান জানান, “দুবাই ফিনটেক সামিট ২০২৪ এ রিভ চ্যাটের অংশগ্রহণ নিয়ে আমরা খুবই আশাবাদী, কারণ আর্থিক প্রযুক্তিতে নতুন নতুন উদ্ভাবন ও সংযোজনের স্বপ্ন বাস্তবায়নে এটি আমাদের একধাপ এগিয়ে নিয়ে যাবে। আমরা এখানে রিভ চ্যাটের নতুন সংস্করণ ৪.০ প্রদর্শন করতে যাচ্ছি যা ইন্সট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাটের সমন্বয়ে কাস্টমার এঙ্গেজমেন্টে একটি মাইলফলক বলা যায়। এছাড়াও উন্নত গ্রাহক সেবার ভবিষ্যত নির্মাণে ইন্ডাস্ট্রির কর্তাব্যক্তি ও সহযোগীদের সাথে ফলপ্রসূ আলোচনার সুযোগ রয়েছে এই সম্মেলনে।”

রিভ চ্যাট রিভ গ্রুপের একটি অঙ্গপ্রতিষ্ঠান যেটি মূলত বিভিন্ন ইন্ডাস্ট্রিতে লাইভ চ্যাট ও চ্যাটবট সল্যুশন প্রদান করে থাকে। ওয়েবসাইট থেকে শুরু করে বিভিন্ন মেসেজিং সেবা যেমন- হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জার, ইন্সটাগ্রাম, টেলিগ্রামসহ এ ধরণের সকল কমিউনিকেশন রিভ চ্যাটের মাধ্যমে মাত্র একটি প্লাটফর্মের মধ্যেই সম্পন্ন করা যায়।

রিভ চ্যাট ইতোমধ্যে এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশসহ আমেরিকা ও কানাডার খ্যাতনামা প্রতিষ্ঠানের আস্থা অর্জন করেছে ও সেবা প্রদান করে যাচ্ছে। যার মধ্যে রয়েছে কমার্শিয়াল ব্যাংক অফ কুয়েত, কলম্বিয়ার স্কশিয়া ব্যাংক, মেক্সিকান সরকারের ন্যাশনাল ইন্সটিটিউট অফ ট্রান্সপারেন্সি, বিশ্বের অন্যতম বৃহৎ নেটওয়ার্ক ইকুইপমেন্ট প্রস্তুতকারক ফ্রান্সের লিগ্র্যান্ড, মালয়েশিয়ার পাবলিক গোল্ড, কানাডিয়ান হিয়ারিং ইন্সটিটিউট, ভারতের শীর্ষস্থানীয় এডটেক প্রতিষ্ঠান আইনিউরন, ইত্যাদি।

সিঙ্গাপুরে প্রধান কার্যালয়স্থ এই বাংলাদেশি প্রযুক্তি প্রতিষ্ঠান দেশীয় ব্রান্ডগুলোর কাছেও সমান জনপ্রিয়। এর মধ্যে বিকাশ, টেন মিনিট স্কুল, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স, সাউথইস্ট ব্যাংক, অথবা ডটকম, লঙ্কাবাংলা ফাইন্যান্স, বাটারফ্লাই গ্রুপ, পিকাবু ও ট্রান্সকম ডিজিটাল উল্ল্যেখযোগ্য।

দুবাই,ফিনটেক সামিট,রিভ চ্যাট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend